মাদারীপুরে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী আ.লীগের মুনির চৌধুরী

মাদারীপুর শিবচর

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কমকর্তা ড. রহিমা খাতুনের কাছে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র বা অন্য কোনো দলের কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনিই চেয়ারম্যান পদে বিজয়ের পথে রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের পাশাপাশি পাঁচটি উপজেলার সাধারণ সদস্য পদে ১৬ ও সংরক্ষিত নারী আসনে আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে সদর উপজেলায় তিনজন, রাজৈরে চার, শিবচরে এক, কালকিনিতে চার ও ডাসার উপজেলায় প্রার্থী হিসেবে চারজন কাগজপত্র দেন। অপরদিকে সংরক্ষিত নারী আসনে সদর, কালকিনি ও ডাসার উপজেলার প্রার্থী হিসেবে ছয় এবং শিবচর ও রাজৈর উপজেলার প্রার্থী হিসেবে দুইজন প্রার্থী মনোনয়নপত্র রির্টানিং কর্মকর্তার কাছে জমা দেন।

এদিকে তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১৮ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। এছাড়া আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হওয়ার পরে ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বাংলানিউজকে বলেন, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে মুনির চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেছেন। অন্য কোনো দলের বা কোনো স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি।

Leave a Reply

Your email address will not be published.