গাড়িতে করে পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দেয় পুলিশ (ভিডিও)

জাতীয় শিক্ষা

সারাদেশে ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা একযোগে শুরু হয়েছে। ঢাকায় বিভিন্ন স্থানে কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষার্থীদের সহযোগিতা করেছে পুলিশ। দেরী হওয়ায় শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়াসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করে বৃহস্পতিবার আলোচনায় ছিল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন পর্যায়ের সদস্যরা।

(ভিডিও দেখতে ক্লিক করুন)

ডিএমপির উত্তরা বিভাগের মধ্যে মোট ১৮ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষার্থীদের সহায়তার জন্য উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমের পরিকল্পনায় বিশেষ কার্যক্রম পরিচালনা করা হয়।

প্রতিটি কেন্দ্রের সামনে সংশ্লিষ্ট থানা পুলিশ সহায়তা কেন্দ্র স্থাপন করা হয়। এসব কেন্দ্র থেকে শিক্ষার্থীদের আসনসমূহ দ্রুত খুঁজে দেওয়া, মাস্ক ও কলম সরবরাহ এবং খাবার পানি বিতরণসহ বিভিন্ন সেবা প্রদান করা হয়। ভুল কেন্দ্রে চলে আসা শিক্ষার্থীদের মোটরসাইকেল ও পুলিশ পেট্রল কারের সহযোগিতায় সঠিক কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। অনেকের বাসায় ফেলে আসা এডমিট কার্ড এনে ফের কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। এই সেবার জন্য উত্তরার সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ২৫টি মোটরসাইকেল পার্টি রাখা হয়।

এদিন ভুল করে অন্য পরীক্ষা কেন্দ্রে চলে আসা এক এসএসসি পরীক্ষার্থীকে নির্ধারিত কেন্দ্রে পৌঁছে দেয় ডেমরা ট্রাফিক পুলিশ।

(ভিডিও দেখতে ক্লিক করুন)

বৃহস্পতিবার সকাল আনুমানিক সোয়া ১০টায় সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-ডেমরা জোন) মো. ইমরান হোসেন মোল্লার সরেজমিনে তদারকিকালে এক পরীক্ষার্থী অভিভাবকসহ ভুল করে শ্যামপুর সরকারি মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে চলে আসে। ওই পরীক্ষার্থীর রোল মিলিয়ে দেখা যায় তার কেন্দ্র মূলত শ্যামপুর ঢাকা ম্যাচ ফ্যাক্টরি সংলগ্ন বাকচর আদর্শ উচ্চ বিদ্যালয়। যা ওই কেন্দ্র থেকে প্রায় আধ ঘণ্টা দূরত্বে অবস্থিত। এ অবস্থায় এসি ইমরান নিজের সরকারি গাড়িতে করে বাকচর আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষার্থীকে পৌঁছে দেন।

[প্রিয় পাঠক, আপনিও শিবচর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-smdelowar.press@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published.