সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা সারাদেশ

জটিল রোগ ক্যান্সার সচেতনতা ও টিকা গ্রহন করে নিজেকে বিপদ মুক্ত রাখা সম্ভব। গ্রামীন পর্যায়ে নারীদের স্বাস্থ্য সচেতনা বৃদ্ধি এবং স্তন ক্যান্সার সম্পর্কে প্রতিরোধ গড়তে ‘কুণ্ঠা নয়, চাই সতর্কতা ও প্রতিরোধ’ এই আহবানকে সামনে রেখে শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) সকালে শরীয়াতপুরের জাজিরা উপজেলার বি.কে নগর বঙ্গবন্ধু কলেজে স্বেচ্ছাসেবী সংগঠন “ডেভেলপমেন্ট এফর্টস ফর সোসাইটি এন্ড হিউম্যানিটি (দেশ )” এর আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বি.কে নগর বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো: আলমগীর হোসেনের সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ মোঃ মিজানুর রহমান।

ডাঃ মিজানুর রহমান বলেন, আমাদের দেশে অধিকাংশ স্তনক্যান্সারে আক্রান্ত রোগী মারা যান অসচেতনতার কারণে দেখা যায় তারা ক্যান্সারের শেষ পর্যায়ে ডাক্তারের শরণাপন্ন হন। কিন্তু এ পর্যায়ে একজন ডাক্তারের কিছুই করার থাকেনা তাকে পেলিয়েটিভ কেয়ার করা ছাড়া। তবে এ বিষয়ে যদি সচেতন থাকা যায় এবং প্রাথমিক পর্যায়ে ক্যান্সার ধরা পড়ে তবে এটা সম্পূর্ণরূপে কোন সমস্যা ছাড়াইনির্মূল করা সম্ভব।

এসময় আরো উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মো: হারুন অর রশিদ, বি.কে নগর বঙ্গবন্ধু কলেজের ‍শিক্ষকবৃন্দ এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য- সোহেল রানা, রুহুল আমিন হক, এস.এম. দেলোয়ার হোসাইন, উজ্জল শিকদার, সানাউল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.