মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন পাপন

ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

গত বছর জিম্বাবুয়ে সফরে ক্যারিয়ার সেরা ১৫০* রানের ইনিংস খেলে হঠাৎ করেই টেস্ট থেকে অবসরের ঘোষণা দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের কারণে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারান তিনি। শুধু নেতৃত্ব হারানোই নয়, দল থেকেও বাদ পড়েন এই অলরাউন্ডার।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ২৭ বল খেলে করেন মাত্র ২৫ রান। আর শ্রীলংকার বিপক্ষে ২২ বলে করেন ২৭ রান।

টি-টোয়েন্টির মারকাটিং ক্রিকেটে ওয়ানডে স্টাইলের ব্যাটিং করায় অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে পারেন রিয়াদ।

দেশের হয়ে সর্বোচ্চ ১২১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা সাবেক এই অধিনায়ককে মাঠ থেকে অবসর নেওয়ার সুযোগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা যদি ওকে দলে জায়গা না দিতে পারি তাহলে ওকে মাঠ থেকে অবসরের সুযোগ দেওয়া উচিত। কারণ মাহমুদউল্লাহ রিয়াদের অবদান খাটো করে দেখার কোনো সুযোগ নেই। সে আমাদের বহু ম্যাচ জিতিয়েছে।

এশিয়া কাপ শেষে দেশে ফিরেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। মুশফিকের অবসর নিয়ে পাপন বলেন, মুশফিক অবসর নিয়েছে, আমাদের তো খারাপ লাগে। শেষ দিন পর্যন্ত বলে যাচ্ছি, মুশফিক আমাদের সেরা ব্যাটসম্যান। প্লেয়াররা ডিক্লেয়ার না করে যদি আমাদের সুযোগ দেয়, আমরা তাদের রেসপেক্টফুললি বিদায় দেব। সেই সুযোগটা যেন তারা আমাদের দেয়।

Leave a Reply

Your email address will not be published.