বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে কৃষি- চিফ হুইপ

জাতীয় ঢাকা মাদারীপুর শিবচর সারাদেশ

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, “কৃষি নির্ভর বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে কৃষি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কৃষককূলের উন্নয়নে বাস্তবায়িত হচ্ছে বিভিন্ন কর্মসূচী।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার চরজানাজাত ইলিয়াস আহম্মেদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন ।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। চরজানাজাত ইউনিয়নের এই বিদ্যালয়টি পাকা ভবন ছিল। চরে কয়েক কিলোমিটার রাস্তাঘাট পাকা করে ছিলাম । কিন্তু নদীতে সবকিছু ভেঙ্গে যায়। তবে আবার যদি চর জাগে যায় এবং মানুষ বসবাস করে তাহলে আমরা আবার রাস্তা পাকা করে দিব। শিক্ষা প্রতিষ্ঠান ও ব্রিজ করে দিব।

চরজানাজাত ইলিয়াস আহম্মেদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভাপতি ও চরজানাজাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রায়হান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস হোসেন পাশাসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.