শিবচরে শিক্ষার্থীদের সাথে পুলিশের মতবিনিময়

ঢাকা মাদারীপুর শিক্ষা শিবচর সারাদেশ

মাদারীপুর শিবচর উপজেলার শিক্ষার্থীদের আইনশৃঙ্খলা, মাধক বিরোধী, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে অবহিতকরণ সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ আগষ্ট ) দুপুরে শিবচর থানা পুলিশের উদ্যােগে উপজেলা দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের বহেরাতলা বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শিবচর থানা সূত্রে জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বাল্যবিবাহ রোধ, ইভটিজিং, জাতীয় জরুরি সেবা নিতে ৯৯৯ নম্বরের ব্যবহারসহ পুলিশের সকল সেবা নিয়ে বিদ্যালয়টির শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ওসি মো. মিরাজ হোসেন। শিক্ষার্থীদের বিভিন্ন সেবাসহ ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে সোচ্চার হতে আহ্বান জানান এবং পুলিশি সেবা নিতে উদ্বুদ্ধ করেন।

এ সময় শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিরাজ হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের শুধু শিক্ষিত হলেই চলবে না মানবিক মানুষ হতে হবে। এবং তোমরা যেকোনো সমস্যায় ৯৯৯ এ ফোন দিবে। অনেক বখাটে ছেলেরা ইভটিজিং করার জন্য স্কুলের গেটের সামনে অবস্থান করে। এমন কেউ থাকলে আমাদেরকে অবশ্যই জানাবে।

তিনি আরো বলেন, অনুরোধ থাকবে তোমরা তোমাদের মা বাবার কথা শুনবে। শিক্ষকদের কথামতো চলবে। তাহলে তোমরা কখনো খারাপ মানুষ হতে পারবে না। আর তোমাদের পাশে বাংলাদেশ পুলিশ সবসময় রয়েছে। তোমরা যেকোনো সমস্যায় সম্মুখীন হলে আমাদেরকে অবশ্যই অবহিত করবে। আমরা চেষ্টা করবো তোমাদেরকে সহযোগিতা করার।

অনুষ্ঠানে আইনশৃঙ্খা, মাধক বিরোধী, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে গুরুত্ব পূর্ণ্য আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.