মাদারীপুরে আজ থেকে প্রথমার বইমেলা শুরু

অন্যান্য ঢাকা মাদারীপুর মাদারীপুর সদর সাহিত্য

মাদারীপুরে আজ সোমবার বিকেল ৪টা থেকে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু হবে। মাদারীপুর পৌরসভার সভাকক্ষে জেলায় প্রথমবারের মত এই বইমেলার আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে মাদারীপুর বন্ধুসভার সহযোগিতায় মেলার সব ধরণের প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে।

মেলার আয়োজকরা জানান, নতুন প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে প্রথমা প্রকাশন পর্যায়ক্রমে সারা দেশে বই মেলার আয়োজন করে আসছে। সেই ধারাবাহিকতায় মাদারীপুরে ছয় দিনব্যাপী বই মেলার আসর বসছে। বইমেলায় প্রথমা প্রকাশনের বই ৩০ থেকে ৬০ শতাংশ মূল্যছাড়ে বিক্রি করা হবে। এ ছাড়াও দেশি-বিদেশি বিভিন্ন লেখকের বই ২৫ শতাংশ বিশেষ মূল্যছাড়ে বিক্রি করা হবে। বইমেলাটি সবার জন্য উন্মুক্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত আটটা পর্যন্ত বইমেলা চলবে। মেলার শেষ দিন ২৭ আগস্ট। আজ সোমবার বিকেলে ৪টায় পৌরসভা চত্বরে মেলার উদ্বোধন করবেন মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন।

মাদারীপুর বন্ধুসভার সভাপতি অখিল সরকার বলেন, ‘প্রথমা প্রকাশনের বইমেলার সব ধরণের আয়োজন সম্পূর্ণ করেছে বন্ধুসভার বন্ধুরা। মেলায় ১০টি স্টল থাকবে। স্টলগুলোয় প্রথমার বই ছাড়াও দেশি বিদেশি বিভিন্ন লেখকের বই থাকবে। মেলা চলাকালীন ছয় দিনই বন্ধুসভার পাঠচক্র অনুষ্ঠিত হবে।’

Leave a Reply

Your email address will not be published.